Bengali Meaning of The Wind Cap by Jane Yolen || Class VIII, WBBSE ||

Bengali Meaning of The Wind Cap. West Bengal Class VIII English Text, Lesson 1 Bengali Meaning. Line by Line Bengali Meaning. “The Wind Cap” Part 1 er Bangla Mane. Class – VIII, West Bengal Board of Secondary Education. English Textbook “Blossoms” Bengali Meaning for Class VIII Students.

অষ্টম শ্রেণীর ইংরাজীর প্রত্যেকটি Text – এর বাংলা মানে পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকো। আমাদের ওয়েবসাইটে ইংরাজীর প্রত্যেকটি পিসের বিস্তারিত আলোচনা সহ সমস্ত ধরনের প্রশ্ন ও তার উত্তর পাওয়া যাবে। এই পেজে আমরা আপলোড করেছি পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এর অষ্টম শ্রেণীর সিলেবাসের অন্তর্গত “The Wind Cap” নামক টেক্সট টির সম্পূর্ণ বাংলা মানে। প্রতিটি লাইনের নিখুঁত মানে। তাই পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে অতি অবশ্যই নিয়মিত ভিজিট করো আমাদের ওয়েবসাইট onlineexamgroup.com। ইংরেজি বিষয় ছাড়াও অন্যান্য বিষয়ের উন্নত মানের স্টাডি মেটেরিয়ালস পাবে আমাদের ওয়েবসাইটে। তাই প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলো না।

The Wind Cap Bengali Meaning
Bengali Meaning of The Wind Cap

“The Wind Cap” Text – টির বাংলা মানে:

একদা একটি ছেলে ছিল যে একজন নাবিক হতে চেয়েছিল কিন্তু তার মা তাকে সমুদ্রে যেতে দিত না। “বাছা, তুমি সমুদ্র পাড়ি দেওয়া সম্পর্কে কি জানো?” তিনি (অর্থাৎ তার মা) বলতেন। “তুমি হলে একজন চাষির ছেলে, তুমি জানো ঋতুচক্র এবং মাটির গন্ধ সম্পর্কে কিন্তু তুমি সমুদ্র সম্পর্কে জানো না।”

এখন ছেলেটি যার নাম ছিল জন, সর্বদাই তার মাকে মেনে চলত। তাই সে চলে গেল তার খামারের কাজে ভারাক্রান্ত হৃদয়ে কিন্তু আর সমুদ্রের কথা উল্লেখ করল না।

একদিন, সে হাঁটছিল নাঙ্গলের পিছনে পিছনে। সে হঠাৎ করে মাড়িয় ফেললো একটি খুব ছোট্ট সবুজ রঙের কচ্ছপ মাটির ঢেলার উপর। সে কচ্ছপটিকে তুলে নিল এবং এটিকে তার মাথার উপরে রাখলো যেখানে সে জানতো এটা (অর্থাৎ কচ্ছপটা) নিরাপদে থাকবে। যখন তার লাঙ্গল করা শেষ হলো, জন কচ্ছপটি তার মাথা থেকে সরিয়ে আনল। তার চরম বিষ্ময়ে সে লক্ষ্য করলো যে এটা (অর্থাৎ কচ্ছপটা) একটা খুব ছোট্ট সবুজ রঙের পরী মানবে রূপান্তরিত হয়েছে যেটা দাঁড়িয়ে ছিল তার হাতের তালুতে এবং মাথানত করেছিল।

“আমি তোমাকে ধন্যবাদ জানাচ্ছি তোমার দয়ার জন্য, আমাকে তোমার মনের ইচ্ছার কথা বল এবং আমি তোমাকে সেটা অনুমোদন করব আমার জীবন বাঁচানোর জন্য,” পরীটি বলল। জনও মাথা নত করল কিন্তু কিছুই বলল না। যদিও তার হৃদয় (বা মন) চেয়েছিল সমুদ্রে যেতে, সে তার ইচ্ছা প্রকাশ করল না।

সবুজ পরী মানবটি পড়ে ফেলতে পারতো (বা বুঝতে পারত) একটা হৃদয় কে (বা মনকে) খুব সহজেই তাই সে বলল, “আমি দেখছি তুমি সমুদ্র পাড়ি দিতে চাও”। জনের মুখ তার হয়ে উত্তর দিল (অর্থাৎ জনের মুখ দেখেই বোঝা গেল তার ইচ্ছার কথা)।

নিয়মিত ভিজিট করো আমাদের ওয়েবসাইট onlineexamgroup.com। আর নিয়মিত পেতে থাকো সব ক্লাসের ইংরাজি টেক্সট গুলির বিস্তারিত আলোচনা, সমস্ত ধরনের প্রশ্ন ও তার উত্তর, গ্রামার, রাইটিং এবং প্রতিযোগিতামূলক পরীক্ষা প্রস্তুতির জন্য উন্নত মানের স্টাডি মেটেরিয়ালস, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সাজেশন, স্কলারশিপ সংক্রান্ত সমস্ত আপডেট।

Share with your friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *