উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২১। পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদ। Higher secondary examination 2021 Updates. WBCHSE.

উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২১। পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদ। বাতিল একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা। দ্বাদশ শ্রেণীর পরীক্ষা নিজ নিজ বিদ্যালয়ে। এখনই জেনে নিন 2021 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সমস্ত আপডেট এখনই জানুন এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে, কখন হবে, কোথায় হবে।

বর্তমানে ভারতবর্ষে করোনাভাইরাস একটি অতি মহামারীর রূপ নিয়েছে। পশ্চিমবঙ্গে এই ভাইরাসের প্রভাব ভয়ানক। পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি বিচার করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা আজকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে।

পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ আজ (30.04.2021) একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে যে কোভিড -19 -এর কারণে 2021 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীর হোম স্কুলে (Home School) অর্থাৎ নিজের নিজের বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

পূর্বের ঘোষিত ও নির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষা হবে, তবে সময়ের পরিবর্তন করা হয়েছে 10 টা থেকে 1:15 -এর পরিবর্তে দুপুর 12 : 00 টা থেকে 3 :15 মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

কোভিড – ১৯ পরিস্থিতির উপর নজর রাখছে সংসদ। পরিবর্তিত পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনে সংসদ সিদ্ধান্ত নিতে পারে। এই সিদ্ধান্তের কোন রূপ পরিবর্তন হলে তা সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেওয়া হবে।

একই বিজ্ঞপ্তিতে সংসদ আরও জানিয়েছে যে, 2021 সালের একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের বার্ষিক পরীক্ষা বাতিল করা হলো। কোভিড – ১৯ -এর বাড় বাড়ন্তের কারণেই এমন সিদ্ধান্ত। বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে অনুরোধ করা হয়েছে একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের দ্বাদশ শ্রেণীতে উত্তীর্ণ করার জন্য। সেই সঙ্গে আরও জানানো হয়েছে যে এই ছাত্র-ছাত্রীদের দ্বাদশ শ্রেণীর প্রথম তিন মাসের মধ্যে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পর্কিত একাদশ শ্রেণীর সংক্ষিপ্ত রিডিউসড সিলেবাস সমাপ্ত করতে হবে।

আমাদের পৃথিবী এখন চরম সংকটের মুখোমুখি। সকলেই সতর্ক থাকুন, সজাগ থাকুন। নিজেকে সুস্থ রাখুন, মাস্ক ব্যবহার করুন। মাস্ক ছাড়া একেবারেই বাইরে বেরোবেন না।

২০২১ উচ্চ মাধ্যমিক ইংরেজি সাজেশন পেতে এখানে ক্লিক করুন

সকলের অবগতির জন্য পোস্টটি এখনই শেয়ার করুন।

মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার সমস্ত আপডেট প্রতিনিয়ত পাওয়ার জন্য নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইট onlineexamgroup.com

Share with your friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *